পাকা ধানের গন্ধে ভরা
- অরুণ কারফা ২৭-০৪-২০২৪

পাকা ধানের গন্ধে ভরা
চারিদিক ম ম করা
দিগন্ত থেকে দিগন্ত,
স্বপনের দেশ জুড়ে
আবার এসেছে ফিরে
সবার প্রিয় হেমন্ত।

আবার গাইছে সুরে
বুলবুলি তারে ঘিরে
ধান উঠলে গোলায়
বধুরা মেতে তাতে
চলেছে আবার ক্ষেতে
কটিদেশের দোলায় ।

আবার চমকিত ইন্দু
ঝলসাচ্ছে শিশির বিন্দু
কুয়াসা ভেদ ক’রে,
বাতাসটা গেছে থেমে
ভিজে পাতার পড়ে প্রেমে
রাত্রি গেলে ভোরে।

আবার এসেছে ফিরে
হেমন্ত তার নীড়ে
শুকনো পাতার মর্মরে
সূর্যটা হচ্ছে ক্ষীণ
ছোট হচ্ছে আবার দিন
রাখাল ফেরে ত্বরায় ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।